অ্যামাজন (Amazon) ঘোষণা করেছে যে এটি তার গ্লোবাল ওয়েবসাইট র‌্যাঙ্কিং সিস্টেম এবং অ্যানালাইসিস টুল Alexa.Com বন্ধ করে দিবে। Alexa Internet পঁচিশ বছর আগে প্রতিষ্ঠিত হয়েছিল। অ্যামাজন alexa.com ওয়েবসাইটে একটি বার্তা দিয়েছে যে এটি 1 মে, 2022 এ alexa.com অবসর গ্রহণ করবে। তাদের বার্তাটি ছিলো –

“পঁচিশ বছর আগে, আমরা Alexa Internet প্রতিষ্ঠা করেছি। দুই দশক ধরে আপনার ডিজিটাল শ্রোতাদের খুঁজে বের করতে, পৌঁছাতে এবং রূপান্তর করতে সাহায্য করার পর, আমরা 1 মে, 2022-এ Alexa.com অবসর নেওয়ার কঠিন সিদ্ধান্ত নিয়েছি। বিষয়বস্তু গবেষণা, প্রতিযোগিতামূলক বিশ্লেষণ, কীওয়ার্ড গবেষণা এবং আরও অনেক কিছু জানার জন্য আমাদের কাছে গ্রাহক হিসাবে আপনাকে পরিবেশন করতে পেরে আমরা গর্বিত। ধন্যবাদ”

যদিও অ্যামাজন স্পষ্টভাবে বলেনি কেন তারা পরিষেবাটি বন্ধ করে দিচ্ছে, তবে ব্লিপিং কম্পিউটার নোট হিসাবে সেমরুশের ডেটার উপর ভিত্তি করে Alexa Internet এর ট্র্যাফিক গত এক দশক ধরে হ্রাস পেয়েছে। তাই অ্যামাজন সিদ্ধান্ত নিয়েছে যে এবার সেবাটির বিদায় জানানোর সময় হয়েছে।

প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই তাদের পেইড সাবস্ক্রিপশন বন্ধ করে দিয়েছে, তবে যাদের এখনও সাবস্ক্রিপশন করা রয়েছে, তারা তাদের সাবস্ক্রিপশনের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত সার্ভিসটি ব্যবহার করতে পারবেন।

সুত্রঃ- Alexa Article

Like Us on Facebook

Do you need help?

Whether you’re stuck or just need any help on where to start, contact our experts anytime.

Sorry! Content is protected!