Stay Home, Stay Safe

Windows 7 ব্যবহারকারীদের জন্য দুঃখের খবর। বন্ধ হচ্ছে Windows7, জানিয়ে দিল MicroSoft। মাইক্রোসফটের সাপোর্ট পেজে দেওয়া তথ্য অনুযায়ী ২২ অক্টোবর, ২০০৯ সালে রিলিজ হয়েছিল Window 7। রিলিজের সময়েই জানান হয়েছিল যে নির্দিষ্ট সময়ের জন্যই সাপোর্ট করবে Windows 7।

১০ বছর সেবা দেওয়ার পর ২০২০ সালের ১৪ জানুয়ারি Window 7 চালিত কম্পিউটারে নিরাপত্তা আপডেট বন্ধ হয়ে যাবে। মানে এর পর MicroSoft আর কোনও টেকনিক্যাল সাপোর্ট আর Windows আপডেট দিবে না।

দেশে বেশির ভাগ কম্পিউটার আর এটিএম মেশিনে এখনও Windows 7 ব্যবহার করা হয়। এমন সময় যদি সাপোর্ট আর আপডেট পাওয়া বন্ধ হয়ে যায় তাহলে সিকিউরিটিতে প্রবলেম হতে পারে।

মাইক্রোসফট জানিয়েছে যে Extended সাপোর্ট বন্ধ হয়ে গেলও কাজ করবে কম্পিউটার, কিন্তু ইউজার আর তাতে কোনও সিকিউরিটি আপডেট পাবে না। মানে যে সব কম্পিউটারে Windows 7 চলবে ওই সব কম্পিউটারে ভাইরাস আর ম্যালওয়্যারের বিপদ আরও বেড়ে যাবে।

MicroSoft বলেছে যে সিকিউরিটি রিস্ক আর ভাইরাস থেকে বাঁচতে Windows 10-এ আপগ্রেট করতে। মার্চ মাসেই Windows 7 বন্ধের ঘোষণা করেছিল মাইক্রোসফট আর জানিয়েছিল ছিল যে চলতি বছরের শেষেই ইউজারদের নোটিফিকেশন পাঠাটে শুরু করবে।

২০২০ রত পর থেকে যেসব প্রতিষ্ঠান বা কর্পোরেট গ্রাহক অর্থের বিনিময়ে উইন্ডোজ ৭–এর নিরাপত্তা আপডেট নিতে চাইবেন, শুধুমাত্র তাদেরকেই সে সুযোগ দেওয়া হবে।

Need any help? Call our award-winning dedicated support team

24/7/365 friendly Call and Email support any time. Send us your email at contact@softclever.com

Sorry! Content is protected!