Stay Home, Stay Safe

1. Google
গুগল নিয়ে বেশি কিছু বলার নাই, কেননা সম্পূর্ণ সার্চ নেটওয়ার্ক প্রায় ৭৫% সার্চ এই গুগল সার্চ ইঞ্জিন এর মাধ্যমেই হয়ে থাকে।

গুগলকে সর্বাধিক জনপ্রিয় এবং বিশ্বস্ত অনুসন্ধান ইঞ্জিনে পরিণত করেছে তা হ’ল তার অনুসন্ধান ফলাফলের গুণমান। গুগল ব্যবহারকারীদের কাছে সবচেয়ে সঠিক ফলাফল উপস্থাপনের জন্য পরিশীলিত অ্যালগরিদম ব্যবহার করছে। গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন এই ধারণাটি নিয়ে এসেছিলেন যে অন্যান্য ওয়েবসাইটগুলির দ্বারা উল্লিখিত ওয়েবসাইটগুলি অন্যদের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ এবং সন্ধানের ফলাফলগুলিতে উচ্চতর র‌্যাঙ্কের প্রাপ্য।

বছরের পর বছর ধরে গুগল র‌্যাঙ্কিং অ্যালগরিদম শত শত অন্যান্য বিষয়গুলি (মেশিন লার্নিংয়ের সাহায্য সহ) দ্বারা সমৃদ্ধ হয়েছে এবং ইন্টারনেটে আপনি ঠিক কী সন্ধান করছেন এটি সন্ধান করার সবচেয়ে নির্ভরযোগ্য উপায় এখনও অবধি রয়েছে।

 

2. Bing
বিং হ’ল মাইক্রোসফ্টের অনুসন্ধানে গুগলকে চ্যালেঞ্জ জানানোর চেষ্টা, কিন্তু তাদের প্রচেষ্টা সত্ত্বেও তারা তাদের ব্যবহারকারীদের বোঝাতে পরিচালিত করেনি যে তাদের অনুসন্ধান ইঞ্জিন গুগলের একটি নির্ভরযোগ্য বিকল্প হতে পারে।

উইন্ডোজ পিসিগুলিতে বিং হ’ল ডিফল্ট সার্চ ইঞ্জিন সত্ত্বেও তাদের অনুসন্ধান ইঞ্জিনের বাজার ভাগ নিয়ত 6% এর নীচে।

 

3. Yahoo
ইয়াহু অন্যতম জনপ্রিয় ইমেল সরবরাহকারী এবং এর ওয়েব সার্চ ইঞ্জিন গড়ে ২% মার্কেট শেয়ার সহ অনুসন্ধানে তৃতীয় স্থান অধিকার করে।

অক্টোবর ২০১১ থেকে অক্টোবর ২০১৫ পর্যন্ত ইয়াহু অনুসন্ধানটি বিং দ্বারা একচেটিয়াভাবে চালিত হয়েছিল। অক্টোবর ২০১৫ সালে ইয়াহু গুগলের সাথে অনুসন্ধান সম্পর্কিত পরিষেবাদি সরবরাহ করতে সম্মত হয়েছিল এবং অক্টোবর 2018 অবধি ইয়াহুর ফলাফল গুগল এবং বিং উভয়ই চালিত ছিল। অক্টোবর 2019 পর্যন্ত, ইয়াহু! অনুসন্ধান আবার বিং দ্বারা একচেটিয়াভাবে সরবরাহ করা হয়।

ইয়াহু মার্কিন যুক্তরাষ্ট্রে ফায়ারফক্স ব্রাউজারগুলির জন্য ডিফল্ট অনুসন্ধান ইঞ্জিন (২০১৪ সাল থেকে)।

ইয়াহুর ওয়েব পোর্টালটি খুব জনপ্রিয় এবং ইন্টারনেটে 11 টি সর্বাধিক দেখা ওয়েবসাইট হিসাবে রয়েছে (আলেক্সা অনুসারে)।

 

4. Baidu
বাইদু 2000 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি চীনের সর্বাধিক জনপ্রিয় সার্চ ইঞ্জিন। এর শেয়ারের অংশটি অবিচ্ছিন্নভাবে বৃদ্ধি পাচ্ছে এবং উইকিপিডিয়া অনুসারে, প্রতি মাসে মাসে কয়েকশো অনুসন্ধান কোয়েস্ট সরবরাহ করছে বাইদু। আলেক্সা র‌্যাঙ্কিং অনুযায়ী বর্তমানে এটি ৪র্থ স্থানে রয়েছে।

যদিও বাইদু বিশ্বব্যাপী অ্যাক্সেসযোগ্য, এটি কেবল চীনা ভাষায় উপলব্ধ।

 

5. Yandex.ru
আলেক্সা অনুসারে, রাশিয়ান ভাষায় র‌্যাঙ্কিং 4 এর র‌্যাঙ্কিং পজিশনে Yandex.ru ইন্টারনেটের 30 টি জনপ্রিয় ওয়েবসাইটগুলির মধ্যে রয়েছে।

ইয়ানডেক্স নিজেকে প্রযুক্তি প্রযুক্তি হিসাবে উপস্থাপন করে যা মেশিন লার্নিং দ্বারা চালিত বুদ্ধিমান পণ্য এবং পরিষেবাগুলি তৈরি করে। উইকিপিডিয়া অনুসারে, ইয়ানডেক্স রাশিয়াতে সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন পরিচালনা করে সে দেশে প্রায় 65% মার্কেট শেয়ার রয়েছে।

 

6. DuckDuckGo
ডাকডাকগো ট্র্যাফিক পরিসংখ্যান অনুসারে তারা প্রতিদিন গড়ে 47 মিলিয়ন অনুসন্ধান চালাচ্ছেন তবে এখনও তাদের সামগ্রিক বাজারের শেয়ার নিরবচ্ছিন্নভাবে 0.5% এর নিচে রয়েছে।

বেশিরভাগ লোকেরা যা বিশ্বাস করেন তার বিপরীতে, ডাকডগো-র নিজস্ব অনুসন্ধান সূচী নেই (গুগল এবং বিংয়ের মতো) তবে তারা বিভিন্ন উত্স ব্যবহার করে তাদের অনুসন্ধানের ফলাফল তৈরি করে।

অন্য কথায়, তাদের নিজস্ব ডেটা নেই তবে তারা ব্যবহারকারীদের প্রশ্নের উত্তর সরবরাহ করতে অন্যান্য উত্সগুলিতে (যেমন ইয়েল্প, বিং, ইয়াহু, স্ট্যাকওভারফ্লো) উপর নির্ভর করে।

এটি গুগলের সাথে তুলনায় একটি বড় সীমাবদ্ধতা যা ইন্টারনেটে উপলভ্য সমস্ত ওয়েবসাইট থেকে সেরা ফলাফল নির্ধারণ করতে অ্যালগরিদমের একটি সেট রয়েছে।

ইতিবাচক দিক থেকে, ডাকডাক গোতে একটি পরিষ্কার ইন্টারফেস রয়েছে, এটি ব্যবহারকারীদের ট্র্যাক করে না এবং বিজ্ঞাপনগুলি দিয়ে এটি পুরোপুরি লোড হয় না।

 

7. Ask.com
পূর্বে আস্ক জিভস নামে পরিচিত, এসকো ডট কম অনুসন্ধান ভাগের প্রায় 0.42% লাভ করে। ASK একটি প্রশ্ন / উত্তর ফর্ম্যাটের উপর ভিত্তি করে যেখানে বেশিরভাগ প্রশ্নের উত্তর অন্য ব্যবহারকারীদের দ্বারা দেওয়া হয় বা পোলের আকারে থাকে।

এটিতে সাধারণ অনুসন্ধান কার্যকারিতাও রয়েছে তবে গুগল বা এমনকি বিং এবং ইয়াহুর তুলনায় ফলাফলগুলির মানের অভাব দেখা দিয়েছে।

 

8. Aol.com
নেট মার্কেটের শেয়ার অনুযায়ী, পুরানো সময়ের বিখ্যাত এওএল এখনও বাজারের শেয়ারের সাথে শীর্ষ 10 অনুসন্ধান ইঞ্জিনে রয়েছে যা 0.05% এর কাছাকাছি রয়েছে।

এওএল নেটওয়ার্কে এনগ্যাজেট ডটকম, টেকরঞ্চ ডটকম এবং হাফিংটনপোস্ট.কমের মতো অনেক জনপ্রিয় ওয়েব সাইট অন্তর্ভুক্ত রয়েছে। 23 শে জুন, 2015 এ, এওএল ভার্জিকান যোগাযোগ দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল।

 

9. Wolframalpha
ওল্ফ্রামআল্ফা অন্যান্য সমস্ত সার্চ ইঞ্জিনের চেয়ে আলাদা। তারা এটিকে একটি গণনামূলক জ্ঞান ইঞ্জিন হিসাবে বাজারজাত করে যা আপনাকে বিভিন্ন বিষয়ের জন্য তথ্য এবং ডেটা দিতে পারে।

এটি সব ধরণের গণনা করতে পারে, উদাহরণস্বরূপ, আপনি ইনপুট হিসাবে “বন্ধকী 2000” লিখলে এটি আপনার loanণের পরিমাণ, সুদের দেওয়া ইত্যাদি গণনা করবে অনেকগুলি অনুমানের ভিত্তিতে।

 

10. Internet Archive
archive.org হ’ল ইন্টারনেট সংরক্ষণাগার অনুসন্ধান ইঞ্জিন। 1996 সাল থেকে কোনও ওয়েব সাইট কেমন লাগছিল তা জানতে আপনি এটি ব্যবহার করতে পারেন you আপনি যদি কোনও ডোমেনের ইতিহাস সন্ধান করতে চান এবং বছরের পর বছর এটি কীভাবে পরিবর্তিত হয়েছে তা পরীক্ষা করতে চান তবে এটি একটি খুব দরকারী সরঞ্জাম।

আজ এটি ইন্টারনেটে 10 টি সেরা এবং সর্বাধিক জনপ্রিয় অনুসন্ধান ইঞ্জিন।

তালিকাটি কোনওভাবেই সম্পূর্ণ নয় এবং নিশ্চিতভাবেই ভবিষ্যতে আরও অনেকগুলি তৈরি করা হবে তবে প্রথম স্থানগুলির হিসাবে, গুগল এবং বিং আগামী বছরগুলিতে নেতৃত্বের অবস্থান ধরে রাখবে।

Need any help? Call our award-winning dedicated support team

24/7/365 friendly Call and Email support any time. Send us your email at contact@softclever.com

Sorry! Content is protected!